১৭ মার্চ জাতির জনকের জন্মদিনে মুক্তিযোদ্ধার ইতিহাস সংরক্ষণ কমিটির বিশেষ আয়োজন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজের হলরুমে আলোচনা সভা, কবিতা আবৃত্তি ও দোয়া মাহফিলের আয়োজন করে মুক্তিযোদ্ধার ইতিহাস সংরক্ষণ কমিটি বাংলাদেশ

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজের হলরুমে আলোচনা সভা, কবিতা আবৃত্তি ও দোয়া মাহফিলের আয়োজন করে মুক্তিযোদ্ধার ইতিহাস সংরক্ষণ কমিটি বাংলাদেশ। অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সাধারণ সম্পাদক  আজিজুল ইসলাম (রতন)।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এর সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ফনীন্দ্র চন্দ্র দেব, বীর মুক্তিযোদ্ধা অনাথ মারাক, সুসং সরকারি  মহাবিদ্যালয়ের প্রভাষক ড. আব্দুর রাশিদ আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধার সন্তান সাইফুল ইসলাম জীবন, আবিদুল ইসলাম তালুকদার, সুকান্ত ভট্টাচার্য, বিকাশ সরকার সহ কলেজের কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন যে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন এক মহামানব যার নেতৃত্বে সমগ্র বাঙালি জাতি ঐক্যবদ্ধ হয়েছিল। বঙ্গবন্ধুর আহবানে সারা দিয়ে আমরা বীর মুক্তিযোদ্ধারা সশস্ত্র মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিলাম,ছিনিয়ে এনেছিলাম চিরকাঙ্কিত স্বাধীনতা। কাজেই বলা যায় বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্মই হতোনা। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে নতুন প্রজন্মকে সম্পৃক্তকরণ এবং উদ্বুদ্ধ করণে এ ধরনের কর্মসূচি গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। আমি উক্ত অনুষ্ঠানের আয়োজক সংগঠনকে আন্তরিক ধন্যবাদ জানাই। ড. আব্দুর রাশেদ বলেন আমরা চাই নতুন প্রজন্ম বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত দেশপ্রেমিক নাগরিক হিসাবে গড়ে উঠুক। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় প্রজন্মকে উদ্বুদ্ধ করণে আমরাও পাশে থাকবো।

 

আলোচনা অনুষ্ঠান শেষে ' মুক্তিযোদ্ধার ইতিহাস সংরক্ষণ কমিটি বাংলাদেশ' এর সভাপতি ও উদ্যোক্তা  মাসুদুল করিম অরিয়ন এর  সংকলিত গ্রন্থ  ' বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ মুক্তিযোদ্ধা বাংলাদেশ '  বইটি কবিতা আবৃত্তি ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে  পুরষ্কার হিসেবে তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং সংগঠনের পক্ষে অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ কে বইটি উপহার দেন সংগঠনের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম (রতন) ।